S.S.C.পরিক্ষা

 

S.S.C.পরিক্ষা শুরু হল।প্রশ্ন ও দেওয়ার পর,,সবাই মনোযোগ দিয়ে লিখা শুরু করল। প্রায় ৩০ মিনিট শেষ। হঠাৎ করে এক  ক্লাস রুম থেকে অনেক জুরে

কান্নার শব্দ শুনতে পেল স্যার, কান্নার কারন খুজতে গিয়ে দেখল, ১০১ নাম্বার সিটে বসা সুমি আক্তার নামক এ মেয়েটি কান্না করছে। কান্নার কারন জানতে চাইল ও স্যার কিন্তু মেয়েটি কান্নার কারণে বলতে পারল না।


অনেকক্ষন পর মেয়েটি বলে উঠল স্যার আমি কোনো কিছু। লিখার ভাষা খুজে পাচ্ছি না। কারন না জেনে স্যার মেয়েটিকে অনেক বোকাবকি করে। বলে যে সারা বছর কি করলি?এখন পরিক্ষা দিতে এসে কান্না করলে

পাশ করবি? সারা বছর কি ছেলে নিয়া খেলা করছিস নাকি? অন্যরা চরিএ নিয়ে বাজে কতা বলছে,মেয়েটির কান্নার আওয়াজ আরও বেড়ে গেল পরক্ষনে মেয়েটি বলে উঠে স্যার আজ আমার মা-মারা গেছে বাড়িতে

মার লাশটা রেখে আমি পরিক্ষা দিতে আসছি । আমি আসতে চাইনি আমাকে বাবা জোর করে পাঠিয়েছে।কিন্তু আমি কি লিখব স্যার। আজকে আমার সাথে আমার মা আসার কথা ছিল।কিন্তু আসার জন্য আল্লাহ সময় দেয়নি।


রাতে আমাকে ১৫০ টাকা দিয়ে বলছে  তুই আমার কাছে একটা ভালো জামা চেয়েছিলি কিন্তু দিতে পারিনি। কিন্তু পরিক্ষার পর কিনে দেব মা। সকালে তোকে আমার  সাথে রিক্সায় করে স্কুলে নিয়ে যাব।

তুই সকালে আমাকে জাগিয়ে দিস। কিন্তু জাগাতে গিয়ে আর উঠল না। সারা ক্লাস রুম ক্ষনিকের জন্য নিস্তব্দহয়ে গেল। সবাই কান্না করছে।

বেচে থাকুক সবার মা❤️

-সংগৃহীত

Comments

Popular posts from this blog

Sex

সংসার ভেঙে যাওয়ায় অভিনেত্রীর আত্মহত্যার চেষ্টা